বুধবার, ১৫ মে ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রাঙ্গাবালীতে শিক্ষা সনদে বানান ভুল হওয়ায় বিপাকে শিক্ষার্থী দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন পুনরায় বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মোঃ জসিম পটুয়াখালী সদর থানা। রাজশাহীতে পরিবহন থেকে চাঁদাবাজির সময় রেবের হাতে ২১ জন গ্রেপ্তার। নেত্রকোনায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন ১২ দাবিতে পল্লী বিদ্যুৎ পঞ্চম দিনের অনির্দিষ্টকালের কর্মবিরতি গলাচিপায় স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর গলাচিপা ব্লাড ফাউন্ডেশনের নতুন সদস্য সংগ্রহে কর্মীসভা অনুষ্ঠিত গলাচিপায় ৪৮ ঘন্টার মধ্যে ৩০ ঘন্টাই উপজেলাবাসী ছিলেন অন্ধকারে উপজেলা নির্বাচনে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

শ্যাম্পুর পূর্বে তেল ব্যবহারের নিয়ম মানছেন তো?

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ৯৭ সময় দর্শন
sadhinbanglatv

বর্তমান সময়ে চুল পড়া সমস্যা বেশি। অনেকেই আছেন চুলে তেল মাখার পর শ্যাম্পু করছেন। এটা চুলের যত্নে বেশ উপকারী। তবে কতক্ষণ চুলে তেল মাখার পর শ্যাম্পু করতে হয় তা অনেকেই জানেন না।

শ্যাম্পু করার আগে চুলে তেলের ব্যবহার খুবই জরুরি। কিন্তু এর আসল উপকার তখনই পাবেন, যখন চুলে তেল মাখার পর সঠিক নিয়মে শ্যাম্পু করবেন।

 

চুলে তেল মাখার পর কয়েকটি ধাপ মেনে সঠিক নিয়মে শ্যাম্পু করা চুলের যত্নে বেশ উপকারী। চলুন নিম্নে সঠিক নিয়মে শ্যাম্পু করার ধাপগুলো জেনে নেই-

প্রথম ধাপ

বেশিক্ষণ চুলে তেল মেখে রাখলে চুলের গোড়া নরম হয়ে যেতে পারে। অনেকে এমন ধারণাই পোষণ করেন। তবে এই ভাবনা কিন্তু ভুল। চুলে তেল মাখার ১০ মিনিট পরেই যদি শ্যাম্পু করে নেন, সে ক্ষেত্রে কোনও উপকারই পাবেন না। বরং চুলে তেল মেখে অনেকক্ষণ রাখুন। খুব ভালো হয় যদি সারারাত রাখতে পারেন

দ্বিতীয় ধাপ

চুলে তেল মেখে শ্যাম্পু করা চুল পরিচর্যার শেষ কথা নয়। চুলে তেল মেখেছেন, খুব ভা্লো কথা। কিন্তু কী শ্যাম্পু মাখছেন, সেটাও কিন্তু খুব জরুরি। চুলের ধরন অনুযায়ী শ্যাম্পু বাছুন। যে শ্যাম্পুর উপকরণে তেলের পরিমাণ বেশি, তেমন শ্যাম্পু এড়িয়ে চলুন।

তৃতীয় ধাপ

শ্যাম্পু করার পর ঠান্ডা নয়, চুল ধুয়ে নিন গরম জলে। ঠান্ডা জল চুল ভাল করে পরিষ্কার করতে পারে না। এমনকি, ঠান্ডা জলে শ্যাম্পু করলে চুলের অনেক সমস্যাও হতে পারে। তার চেয়ে গরম পানি (চুলের জন্য সহনীয়) চুলের জন্য অনেক বেশি উপকারী।

চতুর্থ ধাপ

শ্যাম্পু করার পর কন্ডিশনারের ব্যবহার অত্যন্ত জরুরি। নয়তো চুলের যত্ন অসম্পূর্ণ থেকে যায়। তবে খুব ভাল হয় বাজারচলতি কন্ডিশনার না মেখে যদি ঘরোয়া উপায়ে বাড়িতেই বানিয়ে নিতে পারেন কন্ডিশনার। তবে যে কন্ডিশনারই হোক, শ্যাম্পু করার পর ব্যবহার করতেই হবে।

আরো পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পড়ুন এই বিভাগের আরও খবর

স্বত্ব © ২০২৩  sadhinbangla.tv 

Download App Sadhin Bangla TV News

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71