মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
শিরোনাম :
রাঙ্গাবালীতে শিক্ষা সনদে বানান ভুল হওয়ায় বিপাকে শিক্ষার্থী দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন পুনরায় বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মোঃ জসিম পটুয়াখালী সদর থানা। রাজশাহীতে পরিবহন থেকে চাঁদাবাজির সময় রেবের হাতে ২১ জন গ্রেপ্তার। নেত্রকোনায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন ১২ দাবিতে পল্লী বিদ্যুৎ পঞ্চম দিনের অনির্দিষ্টকালের কর্মবিরতি গলাচিপায় স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর গলাচিপা ব্লাড ফাউন্ডেশনের নতুন সদস্য সংগ্রহে কর্মীসভা অনুষ্ঠিত গলাচিপায় ৪৮ ঘন্টার মধ্যে ৩০ ঘন্টাই উপজেলাবাসী ছিলেন অন্ধকারে উপজেলা নির্বাচনে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

শিবগঞ্জে উপজেলা সাহিত্য মেলা উদ্বোধন

মোহাঃ মাইনুল ইসলাম লাল্টু চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ৩৮ সময় দর্শন

শিবগঞ্জে দুই দিন ব্যাপী উপজেলা সাহিত্য মেলা-২০২৩ উদ্বোধন করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কবি সাহিত্যিক শিল্পীরাও অগ্রণী ভূমিকা রাখবেন ও আশা ব্যক্ত করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন।

মেলায় উপজেলার ৪০ জন লেখক কবি সাহিত্যিক শিল্পীকে সম্মাননা জানানো হয়।সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহোযোগিতায়, শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ২৭ জুলাই বৃহস্পতিবার শিবগঞ্জ মডেল হাইস্কুল প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করা হয়।

মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক ও মেলার প্রধান অতিথি এ কে এম গালিব খাঁন।শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াত এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা এবং আলোচক হিসেবে ছিলেন রাজশাহী সিটি কলেজের শিক্ষক (অব.) কবি ও সাহিত্যিক মু লোকমান হোসেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজর“ল ইসলাম, আদিনা ফজলুল হক সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: ইমানুল হক, সহকারী কমিশনার (ভুমি) মো: জুবায়ের হোসেন, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও শিউলী বেগম সহ অন্যান্যরা।

স্বাগত বক্তব্য রাখেনজেলা কালচারাল অফিসার মো: ফারুকুর রহমান ফয়সল। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে সাহিত্য মেলা আয়োজন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী চান তৃণমূলের লেখক কবি সাহিত্যিক সাংবাদিক শিল্পীরা আরো অগ্রসর হোক এবং তাদের লেখা ছড়িয়ে যাক বিশ্বব্যাপী।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কবি সাহিত্যিক শিল্পীরাও অগ্রণী ভূমিকা রাখবে যেভাবে বাঙালি জাতি তার প্রতিটি অধিকার আদায়ের আন্দোলনে ভূমিকা রেখেছিলেন।

আরো পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পড়ুন এই বিভাগের আরও খবর

স্বত্ব © ২০২৩  sadhinbangla.tv 

Download App Sadhin Bangla TV News

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-tmnews71